Business is booming.

আবুধাবিতে তিন বছর কোমায় থাকা শিক্ষার্থীর মৃ’ত্যু

0

দীর্ঘ তিন বছর দুই মাস কোমায় থেকে অবশেষে মৃ’ত্যুর কোলে ঢলে পড়ল আবুধাবি মেরিল্যান্ড ইন্টারন্যাশনাল স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী আবতাহি সিদ্দিক আনাস (১৭)।

বৃহস্পতিবার (১১ জুন) স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে আবুধাবির সৌদি সীমান্তবর্তী সিলা সেন্ট্রাল হাসপাতালে তার মৃ’ত্যু হয়। আনাস চট্টগ্রাম জেলার রাউজান থানার নোয়াপাড়া গ্রামের প্রবাসী ব্যবসায়ী নুরুল আবসারের বড় ছেলে।

জানা গেছে, ২০১৭ সালের ১৮ এপ্রিল সন্ধ্যায় স্কুল শেষে কোচিংয়ে যাওয়ার পথে শিল্পনগরী মোসাফফাহের একটি সাবওয়ে পার হওয়ার সময় এক জর্ডানের নাগরিকের চালানো দ্রুতগামী গাড়ি তাকে ধাক্কা দেয়। এতে সে মাথায় গুরুতর আঘাত পেয়ে কোমায় চলে যায়। সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার পর তাকে আবুধাবির বিশেষায়িত মাফরাক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রাখা হয়।

এক বছর পর তাকে হাসপাতালের লং টার্ম কেয়ার ইউনিটে নেয়া হয়। সেখান থেকে সর্বশেষ আবুধাবির সৌদি সীমান্তবর্তী সিলা সেন্ট্রাল হাসপাতালে স্থানান্তর করা হয়। হাসপাতালে তাকে নিয়মিত ফিজিওথেরাপিসহ সব ধরনের চিকিৎসা সেবা দেয়া হয়।

চিকিৎসকরা জানান, মস্তিষ্কের নার্ভাস সিস্টেমের এই সংকট থেকে চিকিৎসার মাধ্যমে স্বাভাবিক অবস্থায় উত্তরণ সহজ ছিল না। দীর্ঘ ৩ বছর দুই মাস কোমায় থেকে বৃহস্পতিবার তার মৃত্য হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.