Business is booming.

নিউইয়র্ক এখন লাশের শহর

0

মহামারী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নিউইয়র্কে আরো বেড়েছে মৃত্যুর সংখ্যা। সোমবার (১৩ এপ্রিল) যুক্তরাষ্ট্রের এই শহরে ৬৭১ জনের প্রাণহানি ঘটলেও মঙ্গলবার তা বেড়েছে।

নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো বলেছেন, নিউইয়র্কে একদিনের ব্যবধানে করোনায় মৃত্যু আবারও বেড়েছে। মঙ্গলবার নতুন করে সেখানে ৭৭৮ জন মারা গেছেন। তবে গত সপ্তাহের মধ্যে সবচেয়ে কম মৃত্যু হয়েছে সোমবার। নিউইয়র্ক করোনা সংক্রমণ এবং মৃত্যু সর্বোচ্চ চূড়ায় পৌঁছেছে বলে জানিয়েছেন তিনি।

মার্কিন এই শহরে নতুন করে করোনায় আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন আরও এক হাজার ৬০০ জন। চলতি মাসের শুরুর দিকের চেয়ে যা কম।

এদিকে প্রতিবেদন লেখা পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৬ লাখ ৩ হাজার ৪৯৬ জন করোনা রোগী শনাক্তের খবর পাওয়া গেছে। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ২৫ হাজার ১৯৫ জনের।

এরমধ্যে শুধু নিউইয়র্কে মোট মারা গেছেন ১০ হাজার ৮৩৪ জন করোনা রোগী। শহরটিতে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ২ হাজার ২০৮ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো করোনার উপস্থিতি নিশ্চিত হন দেশটির স্বাস্থ্যকর্মীরা। চীনে এখন পর্যন্ত এতে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ২৪৯ এবং মারা গেছেন ৩ হাজার ৩৪১ জন।

Leave A Reply

Your email address will not be published.