Business is booming.

ব্রিটেনে ভয়ঙ্কর ‘ভাইরাস টাইম বোমা’র ওপর দাঁড়িয়ে সিলেটিরা; করোনায় ২৭ প্রবাসীর মৃত্যু

0

করোনাভাইরাসে আক্রান্ত আরো ৪ ব্রিটিশ বাংলাদেশী মৃত্যু বরণ করেছেন। গতকাল শুক্রবার বিভিন্ন স্যোশাল মিডিয়ায় তাদের মৃত্যুর খবর প্রকাশ করেছেন তাদের স্বজনরা। সরকারী সূত্রে সঠিক কোন পরিসংখ্যান প্রকাশিত না হলেও স্যোশাল মিডিয়ার পরিসংখ্যানে দেখা যাচ্ছে ব্রিটেনে এ পর্যন্ত ২৭জন বাংলাদেশী মৃত্যুবরণ করেছেন।

সর্বশেষ যে ৪জন ইন্তেকাল করেছেন তারা হচ্ছেন:

গ্রেটার ম্যানচেষ্টারস্থ হাইডের বাসিন্দা হাইড জামে মসজিদ ও ইসলামিক সেন্টারের বর্তমান চেয়ারম্যান হাজী মনসুর খান ৩ এপ্রিল শুক্রবার দুপুরে স্থানীয় একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার দেশের বাড়ী সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার আসার কান্দি ইউনিয়নের তিলক গ্রামে।

হাজী মনসুর খান পূর্বেই হার্টে সমস্যায় ভুগছিলেন। সম্প্রতি করোনায় আক্রান্ত হলে তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

এদিকে তার মৃত্যুর সংবাদ ছডিয়ে পড়লে কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে।

তার মৃত্যুতে জাষ্ট হেল্প ফাউন্ডেশনের পক্ষ থেকে গভীর সমবেদনা ও তার রুহের মাগফেরাত কামনা করেছেন জাষ্ট হেল্প ফাউন্ডশনের চেয়ারম্যান ও হাইড জামে মসজিদের ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মিজান।

এদিকে লন্ডনের ইলফোর্ডের একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন ব্যবসায়ী দিলাল আহমদ। ৩ এপ্রিল শুক্রবার দুপুরে তিনি ইন্তেকাল করেন। তার দেশের বাড়ী সিলেটের গোলাপগঞ্জ উপজেলার পূর্ববাঘা ইউনিয়নের তুড়–গাও গ্রামে।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়ে রেখেগেছেন। মরহুম দিলাল আহমদ যুক্তরাজ্যে ও বাংলাদেশে বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত থেকে সমাজ উন্নয়নে ভূমিকা রেখে গেছেন। তিনি গোলাপগঞ্জ বাঘা ইউনিয়ন ডেভোলাপমেন্ট অর্গানাইজেশনের সাবেক যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন।

শুক্রবার সকালে লন্ডনের ইজলিংটনের বাসিন্দা আলহাজ্ব এরশাদ মিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হোমারটন হাসপাতালে ইন্তেকাল করেছেন। তার দেশেরবাড়ী মৌলভীবাজারের পাগুলিয়ায় বলে জানিয়েছেন বিশিষ্ট কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী। মরহুম আলহাজ্ব এরশাদ মিয়া সম্পর্কে এর চেয়ে তথ্য পাওয়া যায়নি।

শনিবার সকালে ইন্তেকাল করেছেন ইসলামিক স্কলার আবু সাঈদ আনসারীর শাশুড়ী। তিনি প্রবীন মুরব্বি সানোয়ার আলী স্ত্রী রূপজান বিবি। তিনি মিডলসেক্স হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।

তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে ভুগলেও সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্তহন। কিছুদিন তাকে হাসপাতালেও রাখা হয়। ওয়েস্ট লন্ডনের বাসিন্দা রুপজান বিবি ৪ মেয়ে ২ পুত্র সন্তান রেখে গেছেন।

তার দেশের বাড়ী সিলেট দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজারের বনগাঁও গ্রামে। মাওলানা আবু সাঈদ আনসারী ফেইসবুক বার্তায় তার শাশুড়ীর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

Leave A Reply

Your email address will not be published.